বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

দু’টি স্থানে অগ্নিকাণ্ডে বিপুল  সম্পদ পুড়ে ছাই

পাইকগাছা (খুলনা) সংবাদদাতা: খুলনার পাইকগাছা পৌরসভার প্রাণ কেন্দ্রে অবস্থিত দুটি ফার্নিচার কারখানা পুড়ে সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। যাতে ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। পাইকগাছা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে জয় মা ও মিজান ফার্নিচার কারখানা অবস্থিত। মিজান ফার্নিচারের স্বত্বাধিকারী রফিকুল ইসলাম, ও জয় মা ফার্নিচারের স্বত্বাধিকারী প্রকাশ বাছাড় জানান, কাজ করে তারা বাড়িতে চলে যান। বুধবার রাতে কোন এক সময় আগুন লেগে কারখানাটি সম্পূর্ণ পুড়ে ভস্মীভূত হয়েছে। ঘরের টিনের চাল, মেশিন, যন্ত্রপাতি, তৈরি প্রস্তত করা মূল্যবান কাঠের আসবাবপত্র পুড়ে যায়। যাতে রফিকুল ইসলামে ২ লাখ ও প্রকাশ বাছাড়ের ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। পার্শ্ববর্তী সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিলে তা আশেপাশে ছড়াতে পারেনি। আগুনের সূত্রপাত কিভাবে ও কোথা থেকে হয়েছে এটা নিশ্চিতভাবে কেউ বলতে পারেনি। তবে আগুন লাগান খবর পেয়ে বিদ্যুৎ বিভাগের লোকের তাৎক্ষণিক বিদ্যুৎ লাইনে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

নাজিরপুর (পিরোজপুর): পিরোজপুরের নাজিরপুরে আগুনে পুড়ে ছাই হয়েছে উপজেলার মালিখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুমন মন্ডল মিঠুর বসতঘর। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে তার দাবি। ঘটনাটি ঘটেছে বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতে উপজেলার মালিখালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে। ভুক্তভোগী ইউপি চেয়ারম্যান সুমন মন্ডল মিঠু বলেন, ঘরটি তার পিতা ওই ইউনিয়নের ৩ বারের চেয়ারম্যান রমেশ মন্ডলের আমলে তৈরি ও প্রায় ৭০ বছরের পুরানো। তিনি ওই ঘরের পাশের বিল্ডিং এর নিচতলায় ছোট ভাই আর দোতলায় তিনি থাকেন। ঘরটিতে পরিবারের মালামাল রাখা হতো। ওই দিন রাত আনুমানিক আড়াইটার দিকে ওই ঘর থেকে আগুন লাগে। এতে ঘরে থাকা প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এ ছাড়া সেখান থেকে লাগা আগুন ওই ঘরের পাশে থাকা দোতলা বিল্ডিং এ লাগে। এতে বিল্ডিং এর দোতলার সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এমনকি বিল্ডিংটিও পুরো ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। তিনি বলেন, আগুন লাগার কোন কারণ খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে বাড়িতে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা থাকলেও কোন নাশকতার উৎস পাওয়া যায় নি।

নাজিরপুর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ওই আগুনের সূত্রপাত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ